STOP - ভারতীয় সিরিয়াল

 Photo
 
ভারতীয় সিরিয়াল বিষয়টা নিয়ে অনেক দিন ধরে লিখব লিখব করে আজ লিখেই ফেললাম।

জানি লেখাটা আমার মা আর বোন শুনলে আমার উপর ১৪৪ ধারা জারি হবে। তবুও সাহস করে লিখে ফেললাম............

ভারতীয় সিরিয়াল গুলো এমন জিনিস যা থেকে পাবার কোন কিছুই নেই, বরং হারাবার অনেক কিছুই আছে। ভারতীয় সিরিয়াল গুলো থেকে আমাদের মা-বোনেরা অথবা আমাদের সমাজ যা কিছু অর্জন করছে সেগুলো তুলে ধরলাম।

১. হিংসা - ভারতীয় সিরিয়াল এর প্রত্যেকটি চরিত্রে এটা থাকা বাধ্যতামূলক।
২. সন্দেহ - লবন বিহিন তরকারি হতে পারে কিন্ত, সন্দেহ বিহিন ভারতীয় সিরিয়াল পাবেন না।
৩. পরকীয়া - ভারতীয় সিরিয়াল এর প্রধান চরিত্র গুলো পরকীয়ার সাথে জড়িত।
৪. অশ্লীলতা - ভারতীয় সিরিয়াল মানেই অশ্লীলতা।
৫. সংসার ভাঙ্গা - কি ভাবে একটি সংসার ভাঙ্গতে হয়? ভারতীয় সিরিয়ালে এর কোর্স করানো হয়।
৬. শাশুরি দের ছোট করা - ভারতীয় সিরিয়ালে শাশুরি মানেই ডাইনি বুড়ি।
৭. আত্মীয় দের ছোট করা - ভারতীয় সিরিয়ালে আত্মীয়স্বজন মানেই বদের হাড্ডি।
৮. বিপদে ফেলা - কি ভাবে অন্যকে বিপদে ফেলতে হয়? ভারতীয় সিরিয়াল থেকে এর শিক্ষা পাবেন।
৯. চুরি শিক্ষা - ভারতীয় সিরিয়াল দেখে উচ্চ মানের চুরি বিদ্যা শিখতে পারবেন।
১০. অপরাধ বিদ্যা - বর্তমানে বাংলাদেশের কয়েকটা অপরাধের তত্ত্ব খুজতে গিয়ে ভারতীয় সিরিয়াল এর কথা উঠে আসে। যেমনঃ- ঐশীর হত্যাকাণ্ড।

সহ আরো অনেক কিছু......।

আপু / আন্টি আমি জানি আমার পোস্টটা পড়ে হয়তবা তোমরা আমাকে গালি দিচ্ছ। গালি দাও সমস্যা নেই, কিন্ত কথা গুলো একটু ভেবে দেখবা।

বিদ্র্র্রঃ আমার মা/বোন দের এই পোস্ট সম্পর্কে কিছু বলবা না। গালি খেয়ে থাকতে পারব, কিন্ত খাবার না খেয়ে থাকতে পারব না।

Post a Comment

নবীনতর পূর্বতন