বাসর রাতের বিড়াম্বনা

তখন কিলাস থ্রি অথবা ফুর এ পড়ি ।
বর্তমান যুগের পুলাপাইন ক তে কলা , খ তে খই , ব তে বাসররাত পড়লেও আমার গেয়ান ব তে বই পর্যন্তই সীমাবদ্ধ ছিল ।
বাসর রাত এর আনুষ্ঠানিকতা (!) বুঝতুম নাহ. .নাদান বাচ্চা আছিলাম ।
খালাতো ভাইয়ের বিয়া উপলক্ষে সবাই ৩ দিন আগে থেকে কাজিনদের বাসায় ।
আমি ভাইয়ার মোবাইলে স্নেক গাইম খালার লোভে ভাইয়ার সাথে ঘুমাতাম । আমার এই খেলাতে বাগড়া দিতে ৩ দিন পর উপস্থিত হলো ভাবী ৷
নতুন বউ ঘরে আসার পর সবাই টুকটাক কথা বলার পর ভাইয়া দরজা লাগিয়ে দিল । "উফফ গরম" বলিয়া ভাইয়া যখন পান্জাবী খুলতে লাগল খাটের নিচ থেকে ঘাড় বের করে কোকিল কন্ঠে ডাক দিলামর "ভাইয়া" ।
আমার বিশ্বাস কোন অজগর সাপ ভাইয়ারফিসফিস.সামনে ফণা তুইলা দাড়ালেও ভাইয়া এতটা ভিমড়ি খাইতনা যতটা আমারে খাটের নিচ.থেকে ঘাড় তুলতে দেইখা খাইছিল ।
-তুই খাটের নিচে কি করস ?
-আম্মু কইছে তোমার সাথে ঘুমানো যাবেনা । আমি তোমার সাথে ঘুমাবো ।
তুই থেকে ডাইরেক্ট তুমি তে গেলগা ভাইয়া ।
কইল,
-"আজ তোমার ভাবী ঘুমাবে যে ভাইয়া , জায়গা হবেনাহ. . আজ নাহহ"
আমার নিরুত্তাপ উত্তর,
-"ভাবী কে অন্য রূমে পাঠায় দেও "
ভাইয়া তার মোবাইল টা দিয়া শুধাইল,
-"এটা নিয়ে যাও ভাইয়া "
আমি আরেক কাঠি সরেস হইয়া শুধাইলাম,
-" নাহ আমি নতুন বউয়ের সাথে ঘুমাবো "
ভাইয়া ৫০০টাকা দিয়া কইল,
-"প্লীজ ভাইয়া যাও"
আমি ভাবীর পাশে গিয়া ভাবীরে কইলাম,
-"ভাবী এই ছেলেটাকে ৫০০ টা টাকা দিয়ে বিদায় করে দাও তো ,তারপর আমি আর তুমি ঘুমাই "
ভাবী নির্বাক চলচ্চিত্র হয়ে ফিসফিস করে হাসতে হাসতে ভাইয়ার দিকে ৫০০ টাকা বাড়িয়ে দিল । সেই সময় আম্মু দরজায় নক করলে ভাইয়া খুলে দিল ।
আম্মু কইল,
-"বাবা তোমার ভাইয়া আর ভাবী অফিসের কাজ করবে . . চলে আস"
আমি উত্সাহী হইয়া জিগাইলাম ,
-"কি এমন কাজ করবে যেটা আমি দেখতে পারবনা ? "
এই কথার পর আম্মু আমাকে উত্তম মধ্যম দিয়া রুম থেকে টাইনাটুইনা নিয়া গেছিল ।
আর আমার গগণবিদারী চিত্কার
"আমি নতুন বউয়ের সাথে ঘুমাবো ও ও ও "

Post a Comment

নবীনতর পূর্বতন